অনুকূল পরিবেশ সৃষ্টি করছে সরকার - সালমান এফ রহমান

সালমান এফ রহমান জানিয়েছেন বিদেশী বিনিয়োগ বাড়াতে ওয়ান স্টপ সার্ভিস চালু করা হয়েছে। অনুকূল পরিবেশ সৃষ্টি হওয়ায় অনেক বিদেশী প্রতিষ্ঠান বিনিয়োগ করতে আগ্রহ দেখিয়েছে। 

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও বেক্সিমকো গ্রুপের কর্ণধার সালমান এফ রহমান  নারায়ণগঞ্জের সোনারগাঁয় মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনে টিআইসি ম্যানুফ্যাকচারিং বাংলাদেশ লিমিটেডের কারখানা উদ্বোধন কালে এ কথা জানান।  তিনি বলেন  সরকারের উদ্যোগ ও রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকায় দেশে একের পর এক বিনিয়োগ হচ্ছে। সরকার বেজার মাধ্যমে মেঘনা গ্রুপকে ইকোনমিক জোন করার অনুমতি দিয়েছে বলেই আজ বিদেশী বিনিয়োগ হয়েছে। মেঘনা গ্রুপ মাত্র আড়াই বছরে এ ইকোনমিক জোন ডেভেলপ করেছে।






তিনি জানান চট্টগ্রামের  মিরসরাইয়ে প্রায় ৩০ হাজার একর জমির ওপর ইকোনমিক জোন করা হচ্ছে। মিরসরাইয়ে আরো অনেক বেশি বিদেশী বিনিয়োগ হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের সদস্য ও অতিরিক্ত সচিব হারুন অর রশিদ, অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নিবলেট, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল এবং ঢাকা মেট্রোপলিটান চেম্বার অব কমার্সের সভাপতি ব্যারিস্টার নিহাদ কবির। টিআইসি গ্রুপের পরিচালক মার্ক গ্যানডার বলেন, টিআইসি বিশ্বের ১৫ দেশে কাজ করছে। নতুন ইউনিটটি বিশ্ববিখ্যাত গার্মেন্টস রিটেইলারদের কাছে প্লাস্টিকের হ্যাংগার সরবরাহ করবে। টিআইসি ধীরে ধীরে এ ইউনিট সম্প্রসারণ করবে। এ কারখানায় পাঁচ হাজারের বেশি জনবল কাজ করতে পারবে।

Comments

Popular Posts