নতুন ভ্যাট আইন ব্যবসায় কোন নেতিবাচক প্রভাব ফেলবে না - সালমান এফ রহমান

সালমান এফ রহমান মনে করেন নতুন ভ্যাট আইনে ব্যবসায় কোন নেতিবাচক প্রভাব পড়বে না। এফবিসিসিআইর নির্বাচন উপলক্ষে পরিচালক প্রার্থী প্যানেল ‘সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের’ এক অনুষ্ঠানে দেশের শীর্ষস্থানীয় এই ব্যবসায়ী বলেন যে আইনটি পাশ হওয়ার পর যদি কোন সমস্যা দেখা দেয় তাহলে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করা হবে এবং প্রয়োজনীয় সমাধান নেয়া হবে। সালমান এফ রহমান মাননীয় প্রধানমন্ত্রীর বেসকারি বিনিয়োগ বিষয়ের উপদেষ্টা এবং এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি।

অনুষ্ঠানে উপস্থিত ব্যবসায়ীদের সালমান এফ রহমান জানান যে "আমার প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সঙ্গে ভ্যাট নিয়ে বিভিন্ন আলোচনা হয়েছে। তাদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাওয়া গেছে। আইনে ব্যবসায়ীদের আপত্তি অনুসারে যেসব সমস্যা আছে বলে অভিযোগ উঠেছে সেগুলো বিবেচনা করেই আইন বাস্তবায়ন করা হবে।"

ঢাকার হোটেল সোনারগাঁওয়ে অনুষ্ঠিত এই আয়োজনে আগামি মেয়াদে সভাপতি প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন  ১৮ জন পরিচালক প্রার্থীকে পরিচয় করিয়ে দেন এবং সবার কাছে ভোট চান। সভাপতি প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন উপস্থিত ব্যবসায়ীদের জানান এফবিসিসিআই এর মাধ্যমে এনবিআরের কাছে ভ্যাট আইনে থাকা সমস্যার কথা উল্লেখ জানানো হয়েছে। অনুষ্ঠানের এক পর্যায় জিডিপিতে অবদান রাখছে এমন ক্ষুদ্র, মাঝরি ও বৃহৎ শিল্পের যন্ত্রপাতি ও উৎপাদন পদ্ধতির উপর একটি ভিডিও চিত্র দেখানো হয়।

সালমান এফ রহমান  প্রধানমন্ত্রীর বেসকারি বিনিয়োগ বিষয়ের উপদেষ্টা হিসাবে কাজ করার পাশাপাশি বাংলাদেশের সর্ববৃহৎ প্রতিষ্ঠান বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান হিসাবে নিয়োজিত আছেন। পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও দাতব্য সংস্থার সাথে যুক্ত রয়েছেন।

Comments

Popular Posts